ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর

Job Description

Title: ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর

Company Name: SKS Foundation

Vacancy: 1

Age: at most 45 years

Location: Anywhere in Bangladesh

Minimum Salary: Tk. 50000 (Monthly)

Experience:
∎ 2 to 5 years

Published: 31 Jan 2024

Requirements:

Additional Requirements:
∎ Age at most 45 years
∎ অভিজ্ঞতা: ভ্যালু চেইন অথবা মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রামে জাতীয়/ আন্তর্জাতিক সংস্থায় কমপক্ষে ৫ বছর কাজের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন ও মাঠ পর্যায়ে ফসল চাষ ব্যবস্থাপনা ও কৃষি প্রযুক্তি সম্প্রসারণ কার্যক্রমে ২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন।
∎ ড্রাইভিং লাইসেন্স: মোটর সাইকেল চালনায় পারদর্শী ও বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
∎ কম্পিউটার লিটারেসি : এমএসওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্টে কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে ।
∎ অভিজ্ঞতা: ভ্যালু চেইন অথবা মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রামে জাতীয়/ আন্তর্জাতিক সংস্থায় কমপক্ষে ৫ বছর কাজের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন ও মাঠ পর্যায়ে ফসল চাষ ব্যবস্থাপনা ও কৃষি প্রযুক্তি সম্প্রসারণ কার্যক্রমে ২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন।
∎ ড্রাইভিং লাইসেন্স: মোটর সাইকেল চালনায় পারদর্শী ও বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
∎ কম্পিউটার লিটারেসি : এমএসওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্টে কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে ।

Responsibilities & Context:
∎ পল্লী কর্ম সহায়ক ফউন্ডেশন ও উন্নয়ন সহযোগী ইফাদের অর্থায়নে Rural Microenterprise Transformation Project (RMTP) এর আওতায় ০২ বছর মেয়াদি “প্রজনন বীজের ভিাজন কৌশল অনুসরণ করে বীজ বর্ধনের মাধ্যমে তেল ও ডাল ফসলের আবাদ বাড়ানো ও প্রক্রিয়াজাতকরণ” শীর্ষক ভ্যালুচেইন উপ-প্রকল্পটি এসকেএস ফাউন্ডেশন কর্তৃক কুড়িগ্রাম জেলায় বাস্তবায়িত হবে।ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর এর দায়িত্বসমূহ:প্রজনন বীজের বিভাজন কৌশল অনুসরণ করে বীজ বর্ধনের মাধ্যমে তেল ও ডাল ফসলের আবাদ বাড়ানো ও প্রক্রিয়াজাতকরণ” উপ প্রকল্পে ফসল উৎপাদন (বিশেষত তেল ও ডাল ফসল), ব্যবস্থাপনা, প্রক্রিয়াজাতকরণ ও বাজারজাতকরণ কার্যক্রম বাস্তবায়ন।কর্ম এলাকায় তেল ও ডাল ফসলের সবচেয়ে উপর্যুক্ত স্থান নির্বাচন করে ফসলগুলো ফলন, প্রক্রিয়াজাত পণ্য নির্ধারণ এবং বাজারজাতকরণ কৌশল নির্ধারণ এবং গ্লোবাল গ্যাপ- এর গুরুত্বপূর্ণ ইনডিকেটর অনুযায়ী প্রদর্শনী খামার পরিবীক্ষণ ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান।পিকেএসএফ হতে প্রতি বছর বাৎসরিক কর্মপরিকল্পনা অনুমোদন গ্রহন এবং তা অনুযায়ী এলাকা ও স্টাফ ভিত্তিক কর্মপরিকল্পনা প্রণয়ন, প্রকল্পের ইউনিট, প্রসেস ও আউটপুট মনিটরিং-এ কার্যকর ভূমিকা রাখা। উপ- প্রকল্প সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সদস্যদের জন্য কর্মকান্ড বাস্তবায়ন নির্দেশিকা ও বিভিন্ন প্রশিক্ষণ মডিউল তৈরী, মডিউল অনুযায়ী প্রশিক্ষণ আয়োজন। গবেষণা ও শিক্ষা প্রতিষ্ঠান এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাথে নিবিড় যোগাযোগের মাধ্যমে গুনগতমানসম্পন্ন ফসল বীজ ও ব্যবস্থাপনা প্রযুক্তি সংগ্রহ করে প্রদর্শণী স্থাপন, রিসোর্স পার্সন নিশ্চিত করে প্রশিক্ষণ সংগঠন, মাঠ দিবস, অভিজ্ঞতা বিনিময় সফর ও কৃষি মেলায় কৃষকদের অংশগ্রহন নিশ্চিতকরণ।প্রজনন বীজ, ভিত্তি বীজ, প্রত্যায়িত বীজ, মান ঘোষিত বীজ সংরক্ষণ, গুদামজাতকরণ, বর্ধণ এবং কৃষক পর্যায়ে বিতরণের মাধ্যমে সংশ্লিষ্ট কর্ম এলাকায় ফসলের আবাদ বৃদ্ধিতে অবদান রাখা। ব্যাকওয়ার্ড ও ফরওয়ার্ড মার্কেটের বিভিন্ন কোম্পানি/এজেন্টদের সাথে সমঝোতা চুক্তির মাধ্যমে খামার পর্যায়ে গুনগত উপকরণ ও সার্ভিসের অভিগম্যতা সৃষ্টি এবং উৎপাদিত পণ্যের বিক্রয় বৃদ্ধিতে ভূমিকা রাখা।কর্ম দিবসের কমপক্ষে ৫০% সময় মাঠে ব্যয় করা। সাশ্রয়ীভাবে প্রকল্পের জনবল পরিচালনা ও অফিস ব্যবস্থাপনায় ভূমিকা রাখা। উদ্যোক্তাদের প্রোফাইল তৈরী করতে সংশ্লিষ্ট কর্মকর্তাকে সহায়তা প্রদান, উদ্যোক্তাদের নিয়মিত অগ্রগতি পর্যালোচনা করে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনে স্টাফদের সহায়তা প্রদান।এষড়নধষ এঅচ মান অনুযায়ী পণ্যের মান পরীক্ষা, উৎপাদিত পণ্যের সনদায়নে সহায়তা করা। বাজার সংযোগ সভা আয়োজন এবং পণ্যের প্রচারণা মূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন।পিকেএসএফ প্রদত্ত প্রকল্পের চুক্তিপত্র, গাইড লাইন, বাজেট ও প্রকিউরমেন্ট নীতিমালা, লজিক ও লজিক্যাল ফ্রেমওয়ার্ক, বাজার ব্যবস্থার পরিবর্তন ভিশন ফর চেঞ্জ ও এক্সিট কৌশল পাথওয়ে পর্যালোচনা করা এবং সে মোতাবেক কার্য বাস্তবায়ন করা ।আর্থিক ব্যবস্থাপনা, অগ্রিম সমন্বয় ও পুন:ভরণ কাজে ফাইন্যান্স, এডমিন এন্ড প্রকিউরমেন্ট টিমকে সহায়তা প্রদান। প্রকল্পের বেজলাইন ও সমাপনি প্রতিবেদন তৈরী করতে কনসালটেন্ট নিয়োগ ও কার্যসমূহ সম্পাদন করতেকার্যকরী ভূমিকা রাখাসহ প্রকল্পের শিখন, কেস স্টাডি, বেস্ট প্রাকটিস ইত্যাদি বিষয়ে প্রকাশনা তৈরীতে সহায়তা করা। পিকেএসএফ ও সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তার সহিত সার্বক্ষনিক যোগাযোগ রাখা এবং দ্রুততম সময়ের মধ্যে কার্যক্রম সম্পাদন করা ।এছাড়া সংস্থা কর্তৃক প্রদত্ত অন্যান্য দায়িত্ব নিষ্ঠার সহিত পালন করা।

Compensation & Other Benefits:
∎ বাৎসরিক ০২ টি উৎসব ভাতা প্রাপ্য হবেন এছাড়াও বৈশাখী ভাতা হিসেবে মোট বেতনের ১০ শতাংশ প্রাপ্য হবেন।

Employment Status: Full Time

Job Location: Anywhere in Bangladesh

Company Information:
∎ SKS Foundation
∎ College Road, Uttar Horinsinha, Gaibandha- 5700.

Address::
∎ College Road, Uttar Horinsinha, Gaibandha- 5700.

Read Before Apply: Please apply only who are fulfilling all the requirements of this job

Application Deadline: 29 Feb 2024

Category: Agro (Plant/Animal/Fisheries)

Source: bdjobs.com

Similar Jobs

টেকনিক্যাল সার্ভিস অফিসার - (সেলস ও মার্কেটিং)

Marketing Officer (Seeds and Pesticide)

Area Sales Manager (Seeds and Pesticide)

Operations Manager (Greensect Ltd.)

Territory Sales Officer

Assistant Product Manager, ACI Fertilizer

Sales & Marketing Manager

Head of Production (Seed potato, Paddy & vegetables seeds)

Territory Officer (Aquaculture)

Technical Assistant, Beekeeping (BRAC Seed and Agro Enterprise)

Associate Officer, QC (BRAC Seed and Agro Enterprise)

Programmer

Technical Service Officer/ Veterinary Doctor

Technical Service Executive (Veterinary)

Sr. Manager/ Manager

Jr. Officer/Officer, Distribution (Feed Depot)

Asst. Manager (Med.)

Manager/ Asst. Manager (Poultry)

সিনিয়র সুপারভাইজার (ব্রিডার ফার্ম)

Organic Farming Manager

জোনাল কো-অর্ডিনেটর - ফরেষ্ট্রি (জেড.সি.এফ)

Asst. Manager (Med.)

Engineer (Hatchery)